অভিবাসীদের সুখবর দিল কাতার – News Pabna

অবৈধভাবে বসবাসরত অভিবাসীদের জন্য সুখবর দিল কাতার। ১০ অক্টোবর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অবৈধদের বৈধ হওয়ার সুযোগ দিয়েছে দেশটি। এদিকে অবৈধভাবে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বৈধ হওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ দূতাবাস। সুযোগ পেয়ে খুশি প্রবাসী বাংলাদেশিরাও।

দীর্ঘ ২০ বছরের বেশি সময় পর কাতারে অবৈধভাবে বসবাসরত অভিবাসীদের বৈধ হওয়ার সুযোগ দিয়েছে দেশটি। ১০ অক্টোবর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত, কাতারে নানা কারণে অবৈধ হয়ে পড়া অভিবাসী ও প্রবাসী বাংলাদেশিরা বৈধ হওয়ার সুযোগ পাবেন।
কাতার সরকারের এমন সিদ্ধান্তে খুশি দেশটিতে অবৈধভাবে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। বৈধ হওয়ার সুযোগটিকে পুরাপুরি কাজে লাগাতে চান তারা। বৈধ হওয়ার জন্য বাংলাদেশ দূতাবাসের সার্বিক সহযোগিতাও আশা করছেন প্রবাসীরা।

এদিকে কাতার সরকারের ঘোষিত সময়ের মধ্যে অবৈধ প্রবাসী বাংলাদেশিদের বৈধ হওয়ার আহ্বান জানিয়েছে কাতারের বাংলাদেশ দূতাবাস।

বৈধ হওয়ার জন্য আবেদন ফর্ম পূরণ করে কাতার সরকার ঘোষিত সার্ভিস সেন্টারগুলোতে নিয়ে যেতে হবে। সার্ভিস সেন্টারগুলো হলো, উম্ম সালাল সার্ভিস সেন্টার, উম্মে সুনাইম সার্ভিস সেন্টার, মেসাইমার সার্ভিস সেন্টার, আল ওয়াকরা সার্ভিস সেন্টার, আল রাইয়ান সার্ভিস সেন্টার। ঘোষিত সময়ের মধ্যে বৈধ না হলে, কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে দেশটির প্রশাসন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT