আইরিশদের মুখোমুখি টাইগাররা, ম্যাচের সময় পরিবর্তন

আইসিসির দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। এবার টাইগারদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। আবুধাবিতে দু’দলের ম্যাচটি শুরু হবে দুপুর ১২টায়।

গত ম্যাচ রাত ৮টায় অনুষ্ঠিত হলেও এই ম্যাচে সময় পরিবর্তন করা হয়েছে। রাত ৮টার পরিবর্তে দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

বিশ্বকাপ মিশনে প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ লড়াই করে বাংলাদেশ। কিন্তু শেষের নাটকীয়তায় হেরে যায় টাইগাররা। মূল পর্বের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে এটিই টাইগারদের শেষ প্রস্তুতি ম্যাচ। তাই আত্মবিশ্বাস বাড়ানোর আগে জয়ই পাখির চোখ বাংলাদেশের।

ওমান ‘এ’ এবং লঙ্কানদের বিপক্ষে পিঠের ব্যথার কারণে খেলতে পারেননি নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এ ম্যাচে ফিরতে পারেন মুস্তাফিজুর রহমান। এই দুজনকে জায়গা করে দিতে বাদ পড়তে পারেন শামীম পাটোয়ারি ও শরিফুল ইসলাম।

ম্যাচ শেষে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ওমানে ফিরবে বাংলাদেশ ক্রিকেট দল। এরপর সেখানে দুই দিনের প্রস্তুতির পর ১৭ অক্টোবর বিশ্বকাপ বাছাইয়ে স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে টাইগাররা।

এর আগের প্রস্তুতি ম্যাচে জয়ের সম্ভাবনা জাগিয়েও হেরেছে বাংলাদেশ। বাংলাদেশের দেওয়া ১৪৮ রানের জবাবে একপর্যায়ে ৮০ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল শ্রীলঙ্কা। তবে শেষ দিকে দুর্দান্ত ব্যাটিংয়ে ৪ উইকেটে জয় তুলে নেয় লঙ্কানরা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। সৌম্যর ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২৬ বলে ৩৪ রান। এ ছাড়া লিটন দাসের ব্যাট থেকে আসে ১৬ রান। এ ছাড়া নাঈম শেখ করেন ১১ রান। তবে দুই ওপেনার ফিরে গেলে চাপ সামাল দেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। তিনি ফিরে যান ১৩ রান করে।

তবে সমর্থকদের জন্য দুঃসংবাদ হলো বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচের মতো এই ম্যাচটিও টেলিভিশনে সম্প্রচার হবে না।

১৭ অক্টোবর থেকে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ বাছাইয়ের মূল মিশন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT