একদিনে রেকর্ড ২৪৭ জনের মৃত্যু, সর্বোচ্চ শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এটিই দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু। একই সময় এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৫ হাজার ১৯২ জন। যা একদিনে সর্বোচ্চ শনাক্ত। আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গত ১৯ জুলাই একদিনে সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু ও গত ১৩ জুলাই সর্বোচ্চ ১৩ হাজার ৭৬৮ জন আক্রান্ত শনাক্ত হওয়ার তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত এক দিনে আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৬৩৯টি সক্রিয় ল্যাবে ৫০ হাজার ৯৫২টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পজিটিভ আসে ১৫ হাজার ১৯২। সে হিসাবে আক্রান্ত শনাক্তের হার ২৯ দশমিক ৮২ শতাংশ। আর গতকাল হার ছিল ৩০ দশমিক ০৪ শতাংশ।

এ সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ বিভাগে গত এক দিনে মারা গেছেন ৭২ জন। আর খুলনা বিভাগে ৪৬, চট্টগ্রাম বিভাগে ৬১, রাজশাহীতে ২১, বরিশালে ১২, সিলেটে ১৪, রংপুরে ১৬ ও ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

এক দিনে করোনায় মৃত ২৪৭ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬৫, বেসরকারি হাসপাতালে ৫৫ জন, বাসায় মারা গেছেন ২৬ জন এবং হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ১৪১ আর নারী ১০৬ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃতদের ৯১-১০০ বছর বয়সী ২ জন, ৮১-৯০ বছর বয়সী ১৭ জন, ৭১-৮০ বছর বয়সী ৪৫ জন, ৬১-৭০ বছর বয়সী ৭৩ জন, ৫১–৬০ বছর বয়সী ৫৯ জন, ৪১–৫০ বছর বয়সী ৩০ জন, ৩১–৪০ জন বছর বয়সী ১৬ জন, ২১–৩০ বছর বয়সী ৩ জন এবং ১১–২০ বছর বয়সী ২ জন।

এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ১১ হাজার ৫২ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ১০ লাখ ৯ হাজার ৯৭৫। যেখানে এখন পর্যন্ত করোনভাইরাস মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জন। আর মৃত্যু হয়েছে ১৯ হাজার ৫২১ জন করোনা রোগীর।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিড আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT