কোপায় জয় দিয়ে শুরু ব্রাজিলের

কোপা আমেরিকার ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে স্বাগতিক ব্রাজিল। বাংলাদেশ সময় সোমবার ভোর রাতে ভেনেজুয়েলার মুখোমুখি হয় সেলেসাওরা। মারকুইনহোস, নেইমার ও গ্যাব্রিয়েল বারবোসার গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে তারা।

ঘরের মাঠ ব্রাসিলিয়ায় ম্যাচের ২৩ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। কর্নার থেকে নেইমারের উড়িয়ে দেয়া বল বক্সের মধ্যে পেয়ে যান মারকুইনহোস। সেই বল জালে জড়াতে ভুল করেননি এই পিএসজির ডিফেন্ডার।

দুই মিনিট পর আবারও গোল, কিন্তু রিকারলিসনের সেই গোল বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। বিরতিতে যাওয়ার আগে গোলের সুযোগ পেয়েছিলেন নেইমারও। কিন্তু সেটি কাজে লাগাতে পারেননি। তার নেওয়া শট জালের পাশ দিয়ে চলে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও সুযোগ পায় নেইমার। এবারও মিস করেন তিনি। ৬৪ মিনিটের সময় দানিলোকে ডি
বক্সের লাইনের ওপর ভেনেজুয়েলার ইয়োহান কুমানা ফাউল করলে পেনাল্টি পায় ব্রাজিল। স্পটকিক থেকে ঠাণ্ডা মাথায় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

শেষদিকে ভেনেজুয়েলার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন গ্যাব্রিয়েল বারবোসা। ৮৯ মিনিটে নেইমারের ক্রস থেকে পাওয়া বল বুক দিয়ে জালে পাঠান বারবোসা। এতেই নিশ্চিত হয়ে যায় ব্রাজিলের ৩-০ গোলের জয়।

বৃহস্পতিবার রাতে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে ব্রাজিল। এদিন তাদের প্রতিপক্ষ পেরু। আর ভেনেজুয়েলা খেলবে কলম্বিয়ার বিপক্ষে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT