দিলীপ কুমারের মৃত্যুতে মোদির শোক

বলিউড কিংবদন্তি দিলীপ কুমারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ বুধবার একটি টুইট বার্তায় তিনি এই শোক প্রকাশ করেন।

টুইট বার্তায় মোদি বলেন, দিলীপ কুমারজিকে চলচ্চিত্রের কিংবদন্তি হিসেবে স্মরণ করা হবে। তিনি অতুলনীয় প্রতিভার অধিকারী ছিলেন। তাঁর মৃত্যু আমাদের সাংস্কৃতিক জগতের ক্ষতি। তাঁর পরিবার, বন্ধুবান্ধব এবং অসংখ্য গুণগ্রাহীর প্রতি সমবেদনা জানাচ্ছি।

বলিউড কিংবদন্তি দিলীপ কুমার স্থানীয় সময় আজ বুধবার সকাল সাড়ে ৭টা নাগাদ মুম্বাইয়ের একটি হাসপাতালে মারা যান। শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালটিতে ভর্তি ছিলেন তিনি। শেষ সময়ে তাঁর স্ত্রী সায়রা বানু পাশে ছিলেন।

দিলীপ কুমারের আসল নাম মহম্মদ ইউসুফ খান। ১৯২২ সালের ১১ ডিসেম্বর বর্তমান পাকিস্তানের পেশোয়ারে তাঁর জন্ম।

দিলীপ কুমারকে হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে সর্বকালের সর্বশ্রেষ্ঠ অভিনেতাদের একজন হিসেবে বিবেচনা করা হয়। তিনি একজন ভারতীয় অভিনেতা হিসেবে সর্বোচ্চসংখ্যক পুরস্কার বিজয়ী হওয়ায় গিনেস বিশ্ব রেকর্ড ঝুলিতে নিজের জায়গা দখল করে নেন।

দিলীপ তাঁর অভিনয়জীবনে অনেক পুরস্কার পেয়েছেন। ফিল্মফেয়ারে আটবার শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কারসহ ১৯ বার ফিল্মফেয়ার মনোনয়ন পেয়েছেন।

দিলীপ কুমার ১৯৯৩ সাল থেকে ফিল্মফেয়ার আজীবন সম্মাননা পুরস্কার দিয়ে সম্মানিত হন এবং ২৫ জানুয়ারি ২০১৫ সালে ভারত সরকার তাঁকে পদ্মবিভূষণ দেওয়ার ঘোষণা করে। দিলীপ কুমারের শেষ ছবি `কিলা’, যেটি ১৯৯৮ সালে মুক্তি পেয়েছিল।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT