দেশে ৫ কোটি ১২ লাখের বেশি টিকাদান সম্পন্ন

করোনা সংক্রমণ প্রতিরোধী সারাদেশে এ পর্যন্ত ৫ কোটি ১২ লাখ ৮৯ হাজার ৭৫৫ ডোজ টিকা দেওয়া সম্পন্ন হয়েছে বলে তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

রোববার (০৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখন পর্যন্ত দেশে ৫ কোটি ৭৬ লাখ ৪৫ হাজার ৮০ ডোজ টিকা এসেছে। এর মধ্যে ৫ কোটি ১২ লাখ ৮৯ হাজার ৭৫৫ ডোজ টিকা দেওয়া হয়েছে। এই মুহূর্তে ৬৩ লাখ ৫৫ হাজার ৩২৫ ডোজ টিকা মজুত আছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩ কোটি ৪১ লাখ ১৭ হাজার ৯৪৮ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৭১ লাখ ৭১ হাজার ৮০৭ জন। আর রোববার দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ৪২৭ ডোজ টিকা।

অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিনের টিকা দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য মতে, রোববার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬৮ হাজার ৬৬৯ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৭৫৬ জনকে। পাশাপাশি ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১০ হাজার ৮৮৪ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৭৫৬ জনকে।

এ ছাড়া সিনোফার্মের টিকা প্রথম ডোজ নিয়েছেন তিন লাখ ৬৯ হাজার ৮৭৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৩২ হাজার ৭৫৯ জন। মডার্নার টিকা প্রথম ডোজ নিয়েছেন ১ হাজার ৯৩২ জন এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩ হাজার ৭২৩ জনকে।

এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৫ কোটি ৬ লাখ ৭৯ হাজার ৭৯২ জন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT