দ্বিতীয়ার্ধে কপাল পুড়ল বাংলাদেশের – News Pabna

ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে ভারতের বিপক্ষে প্রথমার্ধ ভালোভাবে সামাল দিলেও দ্বিতীয়ার্ধে বাংলাদেশের কপাল পুড়েছে। ২-০ গোলের ব্যবধানে হেরেছে লাল-সবুজের পতাকাবাহীরা।

২০২২ সালের ফিফা বিশ্বকাপ এবং ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচের দ্বিতীয় রাউন্ডে সোমবার (০৭ জুন) মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। বাংলাদেশ সময় রাত ৮টায় দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

এদিন, ভারত একাদশ সাজিয়েছিল দুই ফরোয়ার্ড নিয়ে এবং বাংলাদেশ সাজায় এক ফরোয়ার্ড নিয়ে। কাতারের বিরুদ্ধে ০-১ গোলে হেরে যাওয়ার পর বাংলাদেশের বিপক্ষে ভারত সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ে। প্রথম থেকে আক্রমণও চালিয়েছিল দুর্দান্তভাবে। কিন্তু জালের দেখা পায়নি। বিরতি থেকে ফিরে আরও আক্রমণাত্মক হয়ে উঠে ভারত।

ম্যাচের ৭৯তম মিনিটে গোল করেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। আশিক কুরুনিয়ানের বাঁ দিক থেকে বাঁকানো ডেলিভারি থেকে সুনীল বল পান। তপু বর্মনকে পেছনে রেখে তিনি গোল করেন। এতে ১-০ গোলে এগিয়ে যায় ভারত।

পরে ম্যাচের ৯২তম মিনিটে ভারতের গোল পার্থক্য ২-০ করে দেন সুনীল। সেইসঙ্গে ভারতের ঝুলিতে এলো ৩ পয়েন্ট। ১১ ম্যাচ পর কোনো আন্তর্জাতিক ম্যাচে জয় পেল ভারতীয় ফুটবল দল। এতে ভারতের কাছে হেরে মাঠ ছাড়ল জামাল ভূঁইয়ারা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।