পরিণীতির ফিট থাকার রহস্য – News Pabna

তারকাদের ডায়েট নিয়ে আমজনতার কৌতুহলের শেষ নেই। আর সেই তারকা যদি পরিণীতি চোপড়া হন তাহলে তো কথাই নেই। ক্যারিয়ারের শুরুর পরিণীতির সঙ্গে এখনকার ‘স্যান্ডি’র বহুত ফারাক। ৬ মাসে প্রায় ১০-১২ কেজি ওজন ঝরিয়েছিলেন তিনি। নতুন চেহারার ‘ফিট’ পরিণীতিকে তাই প্রায়ই সম্মুখীন হতে হয় ওজন সংক্রান্ত নানা প্রশ্নের।

বর্তমানে তুরস্কে ছুটি কাটাচ্ছেন এই বলিউড অভিনেত্রী। সেখানে বসেই ইনস্টাগ্রামে ‘আস্ক মি এনিথিং’ নামে এক সেশনের ঘোষণা করেছিলেন অভিনেত্রী। আর সেখানেই অভিনেত্রীর এক ফ্যান তার কাছে জানতে চান ওজন কমিয়ে ফেলার রহস্য। তখন পরিণীতি জানান, আজকাল তার ডায়েটে সবার প্রথমে রয়েছে একটি বিশেষ গ্রিন জুস। যা তৈরি করা হয় পালংশাক, বিট, কমলা লেবু আর পুদিনা পাতা দিয়ে। কখনও প্রয়োজনে তাতে লেবুও ব্যবহার করেন বলে জানিয়েছেন পরিণীতি। এটিকে ডিটক্স জুস হিসেবেই প্রতিদিন পান করেন তিনি।

চলুন জেনে নেওয়া যাক আপনিও যদি আপনার ডায়েটে এই জুস রাখেন তাহলে উপকার পাবেন।

পালংশাকে রয়েছে প্রচুর পরিমানে ফাইবার ও আয়রন। তাই এটা খেলে পেট ভরা থাকবে। যারা রক্তাল্পতার সমস্যায় ভুগছেন তাদের জন্য পালংশাক বিশেষ করে উপকারী। কমলালেবু ও লেবু থাকা ভিটামিন সি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। শরীরে জড়ো হওয়া টক্সিন বের করে দিতে সাহায্য করে। বিটও শরীরের জন্য বেশ উপকারী।

তবে ওজন কমিয়ে ফিট থাকতে শুধু ডায়েটে বদল আনলে চলবে না বলে জানিয়েছে পরিণীতি। সাথে করতে হবে এক্সারসাইজও। কারণ, ৭০-৮০ শতাংশ ওজন কমে শরীরচর্চায়। আর ৩০ শতাংশ খাওয়া-দাওয়ায়।তবে আজ থেকেই লেগে পড়ুন। হিট ও ফিট থাকার রহস্য তো এখন আপনার হাতের মুঠোয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT