পাকিস্তানের সিনেমায় ‘ঘনিষ্ঠ দৃশ্য’ নিষিদ্ধ

গল্পের প্রয়োজনে অনেক সময় নাটক কিংবা সিনেমার রোম্যান্টিক দৃশ্যে অভিনয়শিল্পীদের ‘ঘনিষ্ঠ দৃশ্য’ দেখানো হয়। কিন্তু এই বিষয়টি এখন থেকে আর পাকিস্তানের টেলিভিশন কিংবা প্রেক্ষাগৃহের পর্দায় দেখানো যাবে না।

পর্দায় ‘ঘনিষ্ঠ দৃশ্য’ সম্প্রচার একেবারে নিষিদ্ধ করেছে দেশটি। অশোভন পোশাক, শয্যাদৃশ্য, আলিঙ্গন, চুম্বন, সংবেদনশীল বিতর্কিত প্লট ও অপ্রয়োজনীয় দৃশ্য সম্প্রচারে বিরত থাকার নির্দেশনা দিয়েছে পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পেমরা)।

শনিবার প্রকাশিত এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন। এক নোটিশ জারি করে নতুন এই নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

সংবাদমাধ্যমটি জানায়, পাকিস্তানের স্যাটেলাইট চ্যানেলগুলোতে প্রচারিত নাটকে আলিঙ্গন দৃশ্য সম্প্রচার ইসলামি শিক্ষা ও পাকিস্তানি সংস্কৃতির পরিপন্থী ও দর্শকদের জন্য ‘অস্বস্তিকর’। এছাড়া নাটকগুলোতে পাকিস্তানি সমাজের প্রকৃত চিত্র তুলে ধরা হচ্ছে না। তাই অশোভন পোশাক, শয্যাদৃশ্য, আলিঙ্গন, চুম্বন, সংবেদনশীল বিতর্কিত প্লট ও অপ্রয়োজনীয় দৃশ্য সম্প্রচারে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে অশ্লীলতার অভিযোগে গত বছর পেমরা ৩টি টিভি নাটক এবং ওয়েব সিরিজ চুরাইলকে নিষিদ্ধ করেছিল। একইভাবে অশ্লীলতার অভিযোগে পাকিস্তানে বন্ধ রয়েছে স্বল্পদৈর্ঘ্যের ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT