‘প্রথম’ হারের স্বাদ পেল বাংলাদেশ

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৬৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ফলে ২৩ রানের জয় নিয়ে সিরিজ সমতায় ফিরলো জিম্বাবুয়ে। এবারের জিম্বাবুয়ে সফরে এটাই টাইগারদের প্রথম পরাজয়।

হারারের স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ শুক্রবার আগে ব্যাট করে বাংলাদেশকে ১৬৭ রানের লক্ষ্য দেয় জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে টাইগারদের ইনিংস থামে ১৪৩ রানে। এতে ২৩ রানের জয় পায় স্বাগতিকরা। এতে দুই দলের পূর্ণাঙ্গ সিরিজে প্রথমবারের মতো জয়ের স্বাদ পেল জিম্বাবুয়ে। সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ জয়ের আশা সিরিজ বাঁচিয়ে রাখল জিম্বাবুয়ে।

১৬৭ রানের লক্ষ্য খেলতে নেমে দলীয় ১৭ রানের মাথায় দুই উইকেট হারায় বাংলাদেশ। মোহাম্মদ নাইম শেখ ৮ বলে ৫ রান (বোল্ড) ও সৌম্য সরকার (ক্যাচ) ৭ বলে ৮ রান করে আউট হয়ে মাঠ ত্যাগ করেন। এছাড়াও দলীয় ৪৫ রানে ১০ বলে ১২ রানে সিকান্দার রাজার হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন সাকিব এবং অধিনায়ক মাহমুদুল্লাহ আউট হন ৬ বলে ৪ রান করে। ১৯ বলে ১৫ রান করে আউট হয় মেহেদি।

দলীয় ৪৫ রানে সাকিব, ৫২ রানে অধিনায়ক মাহমুদুল্লাহ এবং ৫৩ রানের মাথায় আউট হয়ে মাঠ ত্যাগ করেন মেহেদি। অর্থাৎ ৮ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ। এতে বেশ রান চাপে পড়েছে বাংলাদেশ দল। পরে মোহাম্মদ সাইফউদ্দিন চেষ্টা করলেও লাভ হয়নি তাতে। এতে হারের ব্যবধান কমে শুধু। সাইফউদ্দিন থামেন ব্যক্তিগত ১৯ রানে। অলআউট হয়ে বাংলাদেশের ইনিংস থামে ১৪৩ রানে। এতে ২৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে জিম্বাবুয়ে।

এর আগে শুক্রবার হারারেতে ওয়েসলি মাধেভেরের ৭৩ ও বার্লের ঝড়ো ৩৪ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। বাংলাদেশের পক্ষে শরীফুল নিয়েছেন ৩ উইকেট। সাকিব ও মেহেদি ১টি করে উইকেট নেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT