ফাইনালে নিউজিল্যান্ড – News Pabna

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হয়েছিল ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। বুধবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে সেই ম্যাচে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ের ফলে ফাইনালে উঠে গেছে উইলিয়ামসনবাহিনী।

ইংল্যান্ডের দেওয়া ১৬৭ রানের টার্গেটে পৌঁছতে নিউজিল্যান্ডের লেগেছে ১৯ ওভার। কিউই ওপেনার ড্যারিল মিচেল ৪৭ বলে ৭২ রানে ইনিংস খেলেন। ৪টি ছক্কা ও ৪টি চার হাঁকিয়েছেন তিনি। চারে নামা ডেভন কনওয়ে ৩৮ বলে ৪৬ রান করেছেন।

১১ বলে ২৭ রানের ক্যামিও খেলেছেন জেমি নিশাম। একটি চার মারলেও নিশাম হাঁকিয়েছেন ৩টি ছক্কা। শেষ ৪ ওভারে ৫৭ রানের দরকার ছিল নিউজিল্যান্ডের। কিন্তু মিচেল ও নিশাম ঝড়ে তিন ওভারেই ৫৭ রান তুলে নেয় কিউইরা। ইংল্যান্ডের ক্রিস ওকস ও লিভিংস্টোন ২টি করে উইকেট নেন।

এর আগে, টসে হেরে আগে ব্যাটিং করে ২০ ওভারে ৪ উইকেটে ১৬৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড। চারে নামা মঈন আলী ৩৭ বলে ৫১ রানে অপরাজিত থাকেন। ডেভিড মালান ৩০ বলে ৪১ রান করেন। ওপেনার জস বাটলার ২৪ বলে ২৯ রান করেন। এছাড়া লিয়াম লিভিংস্টোনের ব্যাট থেকে আসে ১৭ রান।

নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি, অ্যাডাম মিলনে, ইশ সোধি ও জেমি নিশাম একটি করে উইকেট লাভ করেন। ম্যাচসেরা হয়েছেন ড্যারিল মিচেল। ফাইনালে নিউজিল্যান্ড মোকাবেলা করবে পাকিস্তান অথবা অস্ট্রেলিয়ার।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT