বিনামূল্যে হার্টের ভাল্ব-রিং পাবেন গরিবরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হূদেরাগে আক্রান্ত অসহায় ও গরিব রোগীদের বিনা মূল্যে হার্টের ভাল্ব, রিং ও পেসমেকার কিনতে জাতীয় হৃদেরাগ ইনস্টিটিউট ও হাসপাতালকে আর্থিক অনুদান দিয়েছেন। এসব চিকিত্সা সরঞ্জামের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে এককালীন ৩ কোটি ২৯ লাখ টাকা দেওয়া হয়েছে। গতকাল রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়ার কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেন জাতীয় হূদেরাগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন।

এই সময় উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ডা. জুলফিকার আলী, সহযোগী অধ্যাপক ও কার্ডিয়াক সার্জন ডা. আশরাফুল হক সিয়াম প্রমুখ। অনুদানের চেক গ্রহণকালে পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর এ অনুদান গরিব ও অসহায় রোগীদের চিকিত্সার ক্ষেত্রে বিশেষ অবদান রাখবে ।

জানা গেছে, সরকারি পর্যায়ে হূদেরাগে আক্রান্তদের জন্য সবচেয়ে বড় হাসপাতাল জাতীয় হূদেরাগ ইনস্টিটিউট। অনেক রোগীকে ভাল্ব প্রতিস্থাপন কিংবা রিং বসাতে হয়। তবে তাদের অনেকে আর্থিক সংকটের কারণে সেই চিকিত্সা নেওয়ার সুযোগ পান না। বিষয়টি জানার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বরাদ্দ দিয়েছেন। অনুদানের এই টাকায় হাসপাতালে আসা গরিব ও অসহায় হূদেরাগীদের মধ্যে বিনা মূল্যে বিতরণের জন্য ১৫০টি ভাল্ব, ১৫০ রিং ও ১০০ পেসমেকার কেনা হবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT