বেড়ায় পুকুর ভরাটের চোরা বালুর চাপায় শিশু নিখোঁজ

নিজস্ব প্রতিনিধি : পাবনার বেড়া উপজেলার পেঁচাকোলা গ্রামে পুকুর ভরাটের সময় বালুচাপা পড়ে ৭ বছর বয়সী এক শিশু নিখোঁজ হয়েছে। শিশুটির নাম আসাদুল্লাহ। সে হাটুরিয়া নাকালিয়া ইউনিয়নের আজম আলীর ছেলে।
স্থানীয়দের বরাত দিয়ে বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, সকাল ১০টার দিকে পেঁচাকোলা গ্রামে এক বন্ধুকে সঙ্গে নিয়ে বাড়ির পাশে পুকুর ভরাট কাজ দেখছিল আসাদুল্লাহ। এ সময় হঠাৎ পা পিছলে গর্তে পড়ে ড্রেজারে তোলা বালুর নিচে চাপা পড়ে নিখোঁজ হয় সে।
ওসি আরও বলেন, এলাকাবাসী খোঁজ করেও শিশুটিকে না পেয়ে পুলিশে খবর দেয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর আলী ও পুলিশের উপস্থিতিতে ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা শুরু করেছে। বালু তোলা ড্রেজারটি জব্দ করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত শিশুটিকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।
স্থানীয়রা জানায়, হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফজর আলীর নের্তৃত্বে একটি চক্র প্রশাসনকে ম্যানেজ করে নদী থেকে অবৈধ বালু উত্তোলন করে। কোনো নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই বালু উত্তোলনে পরিবেশের বিপর্যয়ের পাশাপাশি প্রায়ই দুর্ঘটনা ঘটে। এরপরও তাদের বিরুদ্ধে অজ্ঞাত কারণে ব্যবস্থা নেওয়া হয়নি।
বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সবুর আলী বলেন, অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান করা হয়। অনেক সময় প্রশাসনের চোখ এড়িয়ে তারা বালু তোলে। অভিযুক্ত বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।