মেসির জাদুতে উড়ে গেল বলিভিয়া

লিওনেল মেসি জাদুকরী পারফর‍ম্যান্স দেখিয়েছেন। নিজে করলেন জোড় গোল ও সতীর্থকে দিয়ে করালেন একটি। অধিনায়কের এমন নৈপুণ্যে বলিভিয়াকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় মঙ্গলবার (২৯ জুন) সকালে কুইয়াবার অ্যারেনা পানতানালে ‘এ’ গ্রুপের ম্যাচে ৪-১ গোলের জয় পেয়েছে লিওনেল স্কালোনির দল। এদিন জোড়া গোল করেন মেসি, একটি করে আলেহান্দ্রো গোমেজ ও লাউতারো মার্তিনেস। বলিভিয়ার হয়ে একমাত্র সান্ত্বনাসূচক গোলটি করেন এরউইন সাভিদরা।

দেশের হয়ে একটি অনন্য রেকর্ডে নাম লিখিয়েছেন মেসি। আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এখন মেসির দখলে। বলিভিয়ার সঙ্গে ম্যাচের মধ্য দিয়ে ১৪৮তম ম্যাচ খেলে ফেলেন মেসি। এর আগে হ্যাভিয়ের মাসচেরানো খেলেছিলেন ১৪৭ ম্যাচ।

শুরুতেই বলিভিয়াকে চেপে ধরে আর্জেন্টিনা। ম্যাচের ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় তারা। ডি বক্সের ঠিক বাইরে বল পেয়ে দারুণ দক্ষতায় ডিফেন্ডারদের মাথার উপর দিয়ে বল বাড়ান মেসি। আর ছুটে গিয়ে চমৎকার ভলিতে জালে জড়ান গোমেজ।

৩৩তম মিনিটে পেনাল্টি কিকে ব্যবধান বাড়ান মেসি। ডিয়েগো বেজারানো ডি বক্সে গোমেজকে ফাউল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। বাঁ পায়ের শট ডান দিক দিয়ে লক্ষ্যভেদ করে মেসি। ফলে ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

৪২তম মিনিটে স্কোর লাইন ৩-০ করে ফেলেন মেসি। মাঝ মাঠ থেকে বল বাড়ান আগুয়েরো। বিপদ দেখে এগিয়ে আসেন বলিভিয়া গোলরক্ষক। এই সুযোগে তার মাথার উপর দিয়ে বল জালে পাঠান আর্জেন্টিনা সুপারস্টার। দেশের হয়ে এটি তার ৭৫তম গোল, কোপা আমেরিকায় ১২তম।

বিরতি থেকে ফিরে ১টি গোল শোধ দেয় বলিভিয়া। ৬০তম মিনিটে লিওনেল জাস্টিনিয়ানোর ক্রস থেকে সেন্টার ডি-বক্স থেকে ডান পায়ের শটে একটি গোল শোধ করেন এরউইন সাভিদরা। এরপর আর কোনো গোলের দেখা পায়নি দলটি।

তবে ব্যবধান আরও বাড়িয়ে নিতে সময় নেয়নি আর্জেন্টিনা। ৬৩তম মিনিটে বদলি নেমে দুই মিনিটের মধ্যে জালের দেখা পেয়ে যান লাউতারো মার্তিনেস। খুব কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান ইন্টার মিলানের এই স্ট্রাইকার।

৭৭তম মিনিটে হ্যাটট্রিক পেয়েই যাচ্ছিলেন মেসি। আর্জেন্টিনা অধিনায়কের নিচু ফ্রি কিক ঝাঁপিয়ে ঠেকান বলিভিয়ার গোলরক্ষক।

৪ ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা আর্জেন্টিনাই। ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উরুগুয়ে। আর প্যারাগুয়ে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয়। ৫ পয়েন্ট নিয়ে চারে চিলি।

আগামী রোববার কোয়ার্টার-ফাইনালে আর্জেন্টিনা খেলবে ‘বি’ গ্রুপ চতুর্থ হওয়া একুয়েডরের বিপক্ষে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT