শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন অধ্যক্ষ আব্দুস ছালাম বিশ্বাস

স্টাফ রিপোর্টার: শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য গৌরবময় কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ অধ্যক্ষ আব্দুস ছালাম বিশ্বাস পেলেন শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০২১।

পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানাধীন মাশুন্দিয়া-ভবানীপুর কেজেবি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস ছালাম বিশ্বাস গত দুই বছর কলেজের দায়িত্ব পালন করছেন। অল্পসময়ের মধ্যেই তিনি প্রতিষ্ঠানের রূপরেখা অনেকটা পরিবর্তন করে ফেলেছেন। সরকারের নির্দেশিত সমস্ত কাজ তিনি পুংখানুপুংখরূপে করে থাকেন। ফলে ইতোমধ্যে স্থানীয় সংসদ সদস্যসহ এলাকার শিক্ষানুরাগী সকলের প্রশংসায় তিনি সিক্ত হয়েছেন। শিক্ষাক্ষেত্রে তার এই বিচক্ষণতা ও অবদানের বিষয়টি ঢাকার জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস- এর নজরে আসে। এবং এই প্রতিষ্ঠানটি আব্দুস ছালাম বিশ্বাসকে সম্প্রতি এই পুরস্কারে ভূষিত করে।

আব্দুস ছালাম বিশ্বাস সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আমি জানতামই না আমাকে ওই প্রতিষ্ঠানটি পুরস্কারের জন্য মনোনীত করেছে। কলেজ গভর্নিং বডির সম্মানিত সদস্য ও আমার সহকর্মীদের সার্বিক সহযোগিতায় আমি মফস্বলের এই কলেজটিকে শহরের আদলে সাজানোর সাহস করতে পেরেছি। আমি যতদিন প্রতিষ্ঠানের দায়িত্বে রয়েছি, ইনশাআল্লাহ এভাবেই প্রতিষ্ঠানের কল্যাণে কাজ করে যাব। তিনি আরও বলেন, যে কোন পুরস্কারই সম্মানের। আমার এই পুরস্কারপ্রাপ্তির মধ্য দিয়ে আমার দায়িত্ব আরও বেড়ে গেলো।

মাশুন্দিয়া-ভবানীপুর কেজেবি কলেজের কয়েক শিক্ষক জানান, প্রতিষ্ঠান প্রধান হিসেবে তার এই পুরস্কারপ্রাপ্তির মধ্য দিয়ে আমাদের কলেজের ভাবমূর্তি অনেকখানি উজ্জ্বল হয়েছে। তাকে এলাকার পক্ষ থেকে নাগরিক সংবর্ধনা প্রদান করা এখন সময়ের দাবী।

জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস-এর চেয়ারম্যান এডভোকেট মনির হোসেন জানান, মফস্বলে যারা শিক্ষাক্ষেত্রে ও সমাজসেবায় অবদান রেখে চলেছেন, আমাদের প্রতিষ্ঠান তাদের খুঁজে বের করে পুরস্কৃত করার চেষ্টা করে। এটি একটি চলমান প্রক্রিয়া।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT