সাঁথিয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির ফরম বিক্রির নামে অর্থ আদায়ের অভিযোগ

সাঁথিয়া প্রতিনিধি : পাবনা সাঁথিয়া সদরে অবস্থিত সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়ম বহির্ভূতভাবে ৯ম, ১০ ম ও এসএসসি ( কারিগরি শাখা) পরীক্ষার্থীদের উপবৃত্তির নামে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।

প্রত্যক ফরম বাবদ ছাএদের দিতে হচ্ছে ২৮০ টাকা। স্কুল থেকে ফরম না কিনলে উপবৃত্তি আবেদন করা যাবে না বলে জানিয়েছেন একাধিক শিক্ষার্থীরা। নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষার্থী জানান,কারিগরি শাখার ৯ম, ১০ম ও এসএসসি পরীক্ষার্থী ছাএের সংখ্যা ৩৬০ জন। আমাদের জানামতে উপবৃত্তি ফরমে কোনো টাকা লাগে না কিন্তু আমাদের স্কুলে ফরম বাবদ কেনো টাকা আদায় করা হচ্ছে তা বোধগম্য নয়।

এ বিষয়ে সরকারি সাঁথিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় দেবনাথ বলেন,বোর্ডে যাতায়াত বাবদ ২৫০ টাকা করে প্রতিটি ছাএ থেকে নেওয়া হচ্ছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের জানান,উপবৃত্তির ফরম পূরণে টাকা নেয়া নিয়মের বাইরে। টাকা নেয়ার কোনো বিধান নেই। সাঁথিয়া সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও

উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ বলেন, উপবৃত্তির ফরম বিক্রির নামে অর্থ আদায় এটা নিয়ম বহির্ভূত। ছাএদের টাকা ফেরত দেয়া যাবে এবং তার বিরুদ্ধে নিয়ম বহির্ভূত কাজের জন্য যথাযথ ব্যবস্হা নেয়া হবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT