হুঁইখালী- মানপুরের সেতু বন্ধন ” জয় বাংলা এক্সপ্রেস “

নিজস্ব প্রতিনিধি: জেলার সাঁথিয়া উপজেলার হুঁইখালী- মানপুর গ্রামের একটি আবেগের নাম “হুঁইখালী সোনালী সংঘ”। ফুটবল,ক্রিকেট, ভলিবল, হা- ডু- ডু,লাঠিখেলা সহ গ্রামীণ ও আধুনিক খেলায় ও বিনোদনের এক মুন্সিয়ানার নাম। এরই ধারাবাহিকতায় দুই গ্রামের সাধারণ মানুষের ঐকান্তিক প্রচেষ্টায় গ্রামীণ ঐতিহ্যের ধারক ৭৩ হাত বিশিষ্ট একটি বাইচের নৌকা তৈরী করা হয়েছে যা বাইচের জন্য প্রস্তুত।

জয় বাংলা এক্সপ্রেস ” নামকরণের পেছনের ইতিহাস অত্যন্ত সার্থক বলে মনে করেন অত্র অঞ্চলের প্রগতিশীল সাধারণ মানুষ,এ প্রসঙ্গে ৯ নং ওয়ার্ড আওয়ামিলীগ সভাপতি জনাব আ. হামিদ মাষ্টার, সাধারন সম্পাদক আব্দুর রব, হাফিজ প্রং, শিমুল মোল্লা সহ অনেকের সাথে কথা বলে জানা যায় মহান স্বাধীনতা যুদ্ধকে সন্মান জানিয়ে মুরব্বিরা এ অঞ্চলের নিত্যপ্রয়োজনীয় ক্রয়/ বিক্রয় স্হল হাটের নাম করন করেছিলেন।

” জয় বাংলার হাট” এরই ধারাবাহিকতায় নতুন প্রজন্মও মহান স্বাধীনতাকে সন্মানিত করার ক্ষুদ্র প্রয়াসটাই আমাদের নৌকার নাম ” জয় বাংলা এক্সপ্রেস ”
আজ ২৫.০৮.২০২১খ্রী. রোজ- বুধবার, বিকাল ৩ ঘটিকায় ” জয়বাংলা এক্সপ্রেস ” নৌকার উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সন্মানিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. শামসুল হক টুকু এম,পি।

তিনি বলেন নৌকা স্বাধীনতার প্রতিক,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নৌকা প্রতিক দিয়ে বাঙালি জাতিকে করেছিলেন সন্মানিত, দিয়েছিলেন স্বাধীনতা। তারই কন্য জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতিক দিয়ে সাঁথিয়া- বেড়া বাসীকে করেছেন সন্মানিত। হুঁইখালী- মানপুরের যুব সমাজ একত্রিত হয়ে মাদক মুক্ত থাকার এ প্রয়াস” জয়বাংলা এক্সপ্রেস ” এর শুভ উদ্বোধন ঘোষণা করছি,জয়বাংলা।

উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সদস্য জনাব এ্যাড. এস এম আসিফ শামস্ রন্জন বলেন হুঁইখালী-মানপুরের যুব সমাজের এ উদ্যগ আমি সাধুবাদ জানাই,”জয়বাংলা এক্সপ্রেস ” এর সফলতা কামনা করছি।উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন সাঁথিয়া পৌরসভার নব- নির্বাচিত মেয়র জনাব মাহবুবুল আলম বাচ্চু সহ এলাকার অন্যান্য গণমান্য ব্যক্তিবর্গ ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT