[১] এরশাদের মৃত্যু দিবসে ভোট, আপত্তি জাতীয় পার্টির

[১] এরশাদের মৃত্যু দিবসে ভোট, আপত্তি জাতীয় পার্টির

শাহীন খন্দকার: [২] জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনে দেশের তিনটি সংসদীয় আসনে উপ-নির্বাচনের তারিখ নির্ধারণে আপত্তি জানিয়েছে জাতীয় পার্টি। মঙ্গলবার নির্বাচন কমিশনের কাছে তারিখ পরিবর্তনের দাবি করেন জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। এ বিষয়ে তারা প্রধান নির্বাচন কমিশনারের কাছেও স্মারকলিপি দিয়েছেন।

[৩] জাতীয় পার্টির মহাসচিবের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মঙ্গলবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে সাক্ষাত করে এ স্মারকলিপি জমা দিয়েছেন। নির্বাচন কমিশন (ইসি) গত ২ জুন ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। ঘোষিত তফসিল অনুযায়ী এসব আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। ১৪ জুলাই রাষ্ট্রপতি এইচএম এরশাদের মৃত্যুবার্ষিকী। তিনি ২০১৯ সালের এই দিনে মারা যান।

[৪] সিইসির সঙ্গে বৈঠক শেষে দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, আগামী ১৪ জুলাই আমাদের দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। সেদিন তিনটি জাতীয় সংসদের উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এদিন আমাদের নেতাকর্মীরা নির্বাচন করার জন্য মানসিক প্রস্তুতি থাকবে না। বিষয়টি আমরা প্রধান নির্বাচন কমিশনারকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছি।
[৫] মহাসচিব বলেন, সিইসিসহ অন্যান্য যারা ছিলেন তারা আমাদের কথা মনোযোগ সহকারে শুনেছেন। তারা বলেছেন আমরা এই তারিখটা খেয়াল করতে পারিনি। আপনাদের বিষয়ে কী করা যায় তা আমরা করবো। তিনি (সিইসি) বলেছেন, আমি একা কিছু করতে পারবো না। পুরো কমিশন বসে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। আমরা বসে আপনাদের পরে এ বিষয়ে জানাবো।

[৬] ১৪ তারিখেই যদি উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়, তাহলে আপনারা নির্বাচনে অংশগ্রহণ করবেন কিনা জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, এটা এখনই বলতে পারছি না। এ বিষয়ে আমাদের চিন্তা-ভাবনা করতে হবে। এসময়ে করোনা সংক্রমণের সময়ে নির্বাচন আয়োজনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সরকারই এগুলো আমাদের থেকে ভালো জানে। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি যাতে পালন হয় সরকার নিশ্চয়ই এ ব্যাপারে ব্যবস্থা নেবে এবং নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা আছে। নির্বাচনগুলোর জন্য অনেকবেশি দেরি হয়ে গেছে। ৯০ দিনের মধ্যে করার কথা ছিল। যারা নির্বাচন করবে তাদের অবশ্যই সবাইকে নিয়ে করোনার যে স্বাস্থ্যবিধি আছে তা মেনেই করতে হবে। সম্পাদনা: মেহেদী হাসান

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT