[১] ঢাকা-১৪ আসনে ৩৪ ও কুমিল্লা-৫ সিলেট-৩ আসনে ৬০ জন নৌকার মাঝি হতে চান

[১] ঢাকা-১৪ আসনে ৩৪ ও কুমিল্লা-৫ সিলেট-৩ আসনে ৬০ জন নৌকার মাঝি হতে চান

সমীরণ রায়: [২] আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে গত ৪-১০ জুন বিকেল ৫টা পর্যন্ত ফরম বিরতণ ও জমা নেওয়া হয়। এরমধ্যে ঢাকা-১৪ আসনে উপ-নির্বাচনে স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরীসহ ৩৪জন দলীয় মনোনয়নপত্র তুলেছেন। এছাড়া কুমিল্লা-৫-এ ৩৫ ও সিলেট-৩ আসনে ২৫ জন দলীয় মনোনয়নপত্র তুলেছেন।

[৩] নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

[৪] ঢাকা-১৪ আসনের মনোনয়ন প্রত্যাশী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী বলেন, ঢাকা-১৪ আসন নিজের মনে করি। বৃহত্তর মিরপুরে জন্ম ও বেড়ে উঠা। বৃহত্তর মিরপুরের ছাত্রলীগের সভাপতি ছিলাম। মিরপুর থানা যুবলীগের আহ্বায়ক ছিলাম। এ এলাকার কাউন্সিলর ছিলাম। দীর্ঘ ৩৯ বছর রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ঢাকা-১৪ একটি সমৃদ্ধ আসন এলাকাবাসী চায় বলে মনোনয়ন প্রত্যাশী হয়েছি।

[৫] তিনি বলেন, ঢাকা-১৪ নিয়ে একটা ভালো চিন্তা রয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে ৪ বার শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছি। আমার ওয়ার্ডকে একটি মডেল হিসেবে ঘোষণা করা হয়েছিলো। সেদিক থেকে একজন সফল কাউন্সিলর। শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ড আমাকে মনোনয়ন দিলে একটি সমৃদ্ধ আসন হবে ঢাকা-১৪।

[৬] ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক, কুমিল্লা-৫ এ দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এবং সিলেট-৩ এ মাহমুদুস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসন ৩টি শূন্য হয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।