[১] দেশের ৫০ বছরের অর্জন নিয়ে মির্জা ফখরুলের কথায় মনে হচ্ছে বয়সের কারণে তার মতিভ্রম ঘটেছে: তথ্যমন্ত্রী

[১] দেশের ৫০ বছরের অর্জন নিয়ে মির্জা ফখরুলের কথায় মনে হচ্ছে বয়সের কারণে তার মতিভ্রম ঘটেছে: তথ্যমন্ত্রী

সমীরণ রায়: [২] আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের সব অর্জন শেখ হাসিনা ও আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে। যেখানে সবাই প্রশংসা করছে, সেখানে বিএনপির মহাসচিব কী বলেন? বিএনপির ডাক্তারদের সংগঠন ড্যাবকে অনুরোধ জানাবো মির্জা ফখরুল ইসলামের মানসিক স্বাস্থ্যের পরীক্ষা করাতে।

[৩] তিনি বলেন, দেশে দরিদ্র মানুষের সংখ্যা ৪১ শতাংশ ছিল সেখান থেকে ২০ শতাংশে নেমে এসেছে। খাদ্য ঘাটতির থেকে উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। স্বল্পোন্নত তালিকা থেকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। বিএনপি এবং তাদের মিত্ররা এই সমস্ত উন্নয়ন দেখতে পায় না। প্রতিদিন মিথ্যা কথা অব্যাহত রেখেছে। তাদের রাজনীতির মূল বিষয় হচ্ছে খালেদা জিয়ার স্বাস্থ্য এবং তারেক রহমানের শাস্তি।

[৪] তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, শেখ হাসিনা মুজিববর্ষে ঘোষণা দিয়েছিলেন বাংলাদেশে কোনো গৃহহীন মানুষ থাকবে না। মানুষের তিনটি মৌলিক চাহিদা অন্ন, বস্ত্র ও বাসস্থান। অন্ন সমস্যার সমাধান বহু আগে হয়েছে। এক সময় বাংলাদেশকে কেউ কেউ বলতো তলাবিহীন ঝুড়ির দেশ, সেই বাংলাদেশ এখন উপচেপড়া খাদ্য উদ্ধৃত্তের দেশ। দুর্যোগ দুর্বিপাকে আগে আমরা অন্য দেশ থেকে সাহায্য নিতাম, এখন বিভিন্ন দেশকে সাহায্য করি। নেপালের ভূমিকম্পে ৩০ হাজার মেট্টিক টন চাল সহায়তা দয়েছি। শ্রীলঙ্কা ফিলিস্তিনসহ অন্যান্য দেশকেও সহায়তা দিয়েছি।

[৫] রোববার চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী বহলপুর আশ্রয়ণ প্রকল্পে উপকারভোগীদের মধ্যে জমিসহ ঘরের কবুলিয়তনামা হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next News BD Powered By : Code Next IT